ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌমাছির আক্রমণে কৃষকের মৃত্যু, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
মৌমাছির আক্রমণে কৃষকের মৃত্যু, আহত ৩

মেহেরপুর: গাংনী উপজেলার সাহারবাটি মাঠে মৌমাছির আক্রমণে প্রাণ হারালেন হায়দার আলী (৫০) নামের এক কৃষক। এ সময় আহত হয়েছেন আরও তিন কৃষক।

আহতরা হলেন, মৃত হায়দার আলীর ছেলে মামুন হোসেন (২০), একই গ্রামের আনন্দ মণ্ডলের ছেলে আয়াত আলী (৬৫) ও পঞ্জত আলীর ছেলে আলী হোসেন (৪৫)।

আহতদের মধ্যে আয়াত আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেহেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে বাকিদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টার দিকে গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের খালেরপাড় মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

আহত মামুন জানান, আমরা মাঠে জমিতে কাজ করছিলাম। মাঠে একটি পাকড় গাছে মৌমাছির বড় চাক (বাসা) রয়েছে। হঠাৎ বাজপাখি এসে থাবা দিয়ে মৌমাছির চাকটি ভেঙ্গে দিয়ে পালিয়ে যায়। মৌমাছিরা দিকবিদিক ছুটোছুটি করতে করতে এক ঝাঁক মৌমাছি এসে আমাদেরকে কামড়াতে শুরু করে। মৌমাছি কামড় দিয়ে চলে যাওয়ার পর তাদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এর আগে হায়াত আলীকে সাহারবাটি চারচারা এলাকায় স্থানীয় গ্রাম্য ডাক্তারের কাছে নিয়ে আসার পর একটি ইনজেকশন দেওয়ার পরপরই মারা যান তিনি।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মকর্তা চিকিৎসক আবির হোসেন বলেন, আহতদের মধ্যে আলী হোসেন ও মামুনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া আয়াত আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে মেহেরপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।