ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ঘন কুয়াশায় ফসলের ক্ষতির শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
চুয়াডাঙ্গায় ঘন কুয়াশায় ফসলের ক্ষতির শঙ্কা

চুয়াডাঙ্গা: হিম বাতাস ও ঘন কুয়াশায় চুয়াডাঙ্গায় বাড়ছে শীতের দাপট। দিনের বেলায় সূর্যের দেখা মিলছে, উষ্ণতাও ছড়াচ্ছে।

তবে সন্ধ্যা রাত থেকে সকাল পর্যন্ত কুয়াশায় মোড়ানো থাকছে চারপাশ।  

আর এতে মাঠের ফসলে ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। তারা বলছেন, এখন মাঠে ধানের বীজতলা তৈরির কাজ চলছে। এছাড়া আলু, ভুট্টাসহ অন্যান্য ফসলও চাষ হচ্ছে। কিন্তু কুয়াশার কারণে সেসব ফসলের ক্ষতি হচ্ছে।

সদর উপজেলার হাতিকাটা গ্রামের চাষি মহিবুল আলম জানান, রাতে ফসলে কুয়াশা পড়ে। ভোরে মাঠে গিয়ে সেসব কুয়াশা সরিয়ে দিতে হয়। আবার আলুর ক্ষেতে পলিথিন দিয়ে কুয়াশা রোধ করতে হচ্ছে। এজন্য উৎপাদন খরচও বাড়ছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন ১২ দশমিক ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত দুদিন ১৩ ডিগ্রির ওপরে ছিল।  

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান জানান, চুয়াডাঙ্গায় কুয়াশাচ্ছন্ন পরিবেশ বিরাজ করছে। এজন্য তাপমাত্রা কিছুটা সহনীয় পর্যায়ে আছে এই কুয়াশা কেটে গেলে শৈত্যপ্রবাহের পূর্বাভাস রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।