ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে বিজয়ের মাসে ফ্রি চিকিৎসাসেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
লক্ষ্মীপুরে বিজয়ের মাসে ফ্রি চিকিৎসাসেবা

লক্ষ্মীপুর: বিজয়ের মাস উপলক্ষে লক্ষ্মীপুরে চিকিৎসা ক্যাম্প থেকে ফ্রি চিকিৎসাসেবা নিয়েছেন প্রায় দুই শতাধিক নারী ও পুরুষ।  

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার সদর উপজেলার ভবানীগঞ্জ বাজারে ভবানীগঞ্জ ব্লাড ডোনেট ক্লাবের উদ্যোগে এ আয়োজন করা হয়।

 

বিশেষজ্ঞ দুইজন চিকিৎসক স্থানীয় ১৯০ জন গরিব ও অসহায়দের মাঝে চিকিৎসাসেবা প্রদান করেন।  

বিনামূল্যে চিকিৎসা নিতে আসা পলি বেগম, পারভীন আক্তার, জুয়েল ও ইয়াছিনসহ কয়েকজন জানান, টাকার অভাবে ভালো চিকিৎসা নিতে পারি না। কিন্তু আজ চিকিৎসাসেবা ক্যাম্প থেকে চিকিৎসা নিতে পেরে ভালো লাগছে। কোনো টাকাই খরচ হয়নি আমাদের। আয়োজকদের এ উদ্যোগকে সাধুবাদ জানাই আমরা।  

ক্লাবের সদস্য আল আমিন বাংলানিউজকে বলেন, এ অঞ্চলের অনেক মানুষ আর্থিক সংকটে থাকার কারণে ঠিকমতো চিকিৎসাসেবা নিতে পারে না। তাই আমরা বিজয়ের মাসে অসহায় গরিবদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা পৌঁছে দিতে এই ক্যাম্পের আয়োজন করেছি।  

ক্লাবের সভাপতি মামুদুন নবী রাসেল বলেন, ভবানীগঞ্জ ব্লাড ডোনেট ক্লাব যে কোন মুমূর্ষু রোগীদের রক্ত দিয়ে সহযোগিতা করে। এছাড়া বিভিন্ন সময়ে ক্লাবের সদস্যরা অসহায় মানুষদের পাশে দাঁড়ায়। করোনাকালীন স্থানীয়দের মাঝে ত্রাণ সহযোগীসহ আর্থিক সহযোগিতা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় বিজয়ের মাসে অসহায় নারী-পুরুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। একজন মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ এবং একজন প্রসূতি, গাইনি ও স্ত্রী রোগে অভিজ্ঞ চিকিৎসক এ সেবা প্রদান করেছেন।  

ক্লাবের পক্ষ থেকে এ ধরনের সামাজিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।