ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডামুড্যায় ব্যাংক কর্মচারী হত্যা মামলার দুই আসামি ঢাকায় আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
ডামুড্যায় ব্যাংক কর্মচারী হত্যা মামলার দুই আসামি ঢাকায় আটক 

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যায় অগ্রণী ব্যাংকের কর্মচারী আজিজুর রহমান মাসুম হত্যা মামলার পলাতক দুই আসামিকে ঢাকা থেকে আটক করেছে মাদারীপুর র‍্যাব-৮। সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

আটকরা হলেন- ডামুড্যা উপজেলার বিশাকুড়ি গ্রামের আবুল হোসেন দেওয়ানের ছেলে আবু বক্কর সিদ্দিক রাসেল (৪০) ও একই এলাকার মৃত খোরশেদ আলম তালুকদারের ছেলে শহিদুল ইসলাম (৪১)। এরআগে জাকির হোসেন রকি (৪০) নামে আরেক আসামিকে আটক করে পুলিশ।

র‍্যাব-৮ এর সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ১১ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে লেফট্যানেন্ট কমান্ডার কে এম শাইখ আক্তারের নেতৃত্বে গত ১১ ডিসেম্বর ঢাকার গুলশান ও মিরপুর-২ এলাকায় অভিযান চালিয়ে আজিজুর রহমান মাসুম হত্যা মামলার মূল হোতা আবু বক্কর সিদ্দিক রাসেল ও শহিদুল ইসলামকে আটক করা হয়। গত ৩০ সেপ্টেম্বর ডামুড্যার বিশাকুড়ি এলাকায় আলী দেওয়ানের পুকুর পাড়ে আজিজুর রহমান মাসুম ও কয়েকজন মিলে মাদক সেবনের সময় তাদের মধ্যে বিভিন্ন বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি শুরু হয়। তখন অজ্ঞাতনামা ৩ থেকে ৪ জন মিলে মাসুমের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। মৃত্যু নিশ্চিত করার জন্য ইট দিয়ে মাথায় আঘাত করে। হত্যার পর মরদেহ গোপন করার জন্য বস্তায় ভরে পুকুরের মধ্যে ফেলে দেয়। হত্যাকাণ্ডের দুদিন পর ২ অক্টোবর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

মাদারীপুর র‍্যাব-৮, সিপিসি-৩ ক্যাম্পের কোম্পানি কমান্ডার কে এম শাইখ আক্তার বলেন, দুই আসামি হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। আমরা তাদেরকে ঢাকার গুলশান ও মিরপুর থেকে আটক করি। এর আগে মাসুম হত্যায় র‍্যাব-৮ এই মামলার ছায়া তদন্ত শুরু করে।  

উল্লেখ, ডামুড্যায় নিখোঁজের দুইদিন পর পুকুর থেকে আজিজুর রহমান মাসুম (৪০) নামে এক যুবকের বস্তাবন্দি অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। ২ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে বিশাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশের পরিত্যক্ত পুকুর থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহত মাসুম পৌরসভার বিশাকুড়ি গ্রামের মো. আবদুল আলী জমাদ্দারের ছেলে। তিনি অগ্রনী ব্যাংক ডামুড্যা শাখার অফিস সহায়ক পদে চাকরি করতেন। এর আগে ৩০ সেপ্টেম্বর শুক্রবার গভীর রাতে নিখোঁজ হন মাসুম।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।