ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাংশায় ককটেল হামলা: বিএনপির ৪ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
পাংশায় ককটেল হামলা: বিএনপির ৪ নেতা গ্রেফতার

রাজবাড়ী: রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের মিছিলে ককটেল হামলার ঘটনায় বিএনপির চার নেতাকে গ্রেফতার করেছে পাংশা থানা পুলিশ।

বুধবার (০৭ ডিসেম্বর) রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- উপজেলার মৌরাট ইউনিয়নের ধুলিয়েট এলাকার হাজী মোকারম হোসেনের ছেলে বিএনপির কার্যকরী সদস্য আকরাম হোসেন সুমন, পাট্টা ইউপির পুঁইজোর গ্রামের আব্দুল জলিল মণ্ডলের ছেলে ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, মাছপাড়া ইউনিয়নের যুবদলের আহ্বায়ক মো. এনামুল হক ও কসবামাজাইল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মতিন বিশ্বাস।

মামলার এজাহারে বলা হয়েছে, গত শনিবার (০৩ ডিসেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের পার্টি অফিস থেকে দুই থেকে তিনশত নেতাকর্মীরা একটি প্রতিবাদ মিছিল বের করেন। তাতে নেতৃত্ব দেন উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শহিদুল ইসলাম মারুফ।

মিছিলটি নারায়ণপুর এলাকায় পৌঁছালে মাগুরাডাঙ্গী মহিলা কলেজ রোডের দিক থেকে লাঠি সোটা ও ককটেল নিয়ে হামলা চালানো হয়। সেখানে দুইটি ককটেলের বিস্ফোরণ হয়। তাতে রাজিব ও আকমল হোসেন নামে দুইজন আহত হন। পরে তাদের উদ্ধার করে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই দিন রাতে পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খাঁন, বিধান কুমার বিশ্বাস লিয়াকত আলীসহ মোট ১৩ জনের নামে ও অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন হাবাসপুর ইউনিয়নের চরঝিকরি গ্রামের আবুল হোসেনের ছেলে যুবলীগ কর্মী আকমল হোসেন।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বলেন, আওয়ামী যুবলীগ ছাত্রলীগের মিছিলে ককটেল বোমা হামলার ঘটনায় মামলা করা হয়। এর ভিত্তিতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকালে গ্রেফতারদের রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।