ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে আরব আমিরাতের রাষ্ট্রদূতের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে আরব আমিরাতের রাষ্ট্রদূতের বৈঠক

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের নতুন রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সঙ্গে সাক্ষাৎ করেছেন।  

বুধবার (৭ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি এ সাক্ষাৎ করেন।

প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

রাষ্ট্রদূত তাকে গ্রহণ করার জন্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ ও আরব আমিরাতের মধ্যে সম্পর্ক দিন দিন দৃঢ় হচ্ছে। রাষ্ট্রদূতের মেয়াদকালে পারস্পরিক স্বার্থে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। রাষ্ট্রদূত বাণিজ্য ও বিনিয়োগ, বিমান ও শিপিং সংযোগ, কৃষি, খাদ্য নিরাপত্তা, ভাসমান সৌরশক্তি, ওষুধ, আইটি, বনায়ন, ম্যানগ্রোভ বন রক্ষায় জোট ইত্যাদি বিষয়ে সহযোগিতার কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে ২০২৩ সালে দুবাইতে আয়োজিত বিশ্ব জলবায়ু সম্মেলনে বাংলাদেশের সমর্থনের জন্য অনুরোধ করেন। তিনি আবুধাবি ভিত্তিক উইজ এয়ার আবুধাবি এবং ঢাকা/চট্টগ্রামের মধ্যে একটি স্বল্পমূল্যের এয়ারলাইন হিসেবে পরিচালনার জন্য বাংলাদেশ সরকারের সহযোগিতা চান৷

প্রতিমন্ত্রী বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে খাদ্য নিরাপত্তা ও জ্বালানি নিরাপত্তার জন্য সহযোগিতা জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
টি আর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa