ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ৫ ইটভাটাকে ২৪ লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
গাজীপুরে ৫ ইটভাটাকে ২৪ লাখ টাকা জরিমানা 

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার উত্তর দারিয়াপুর ও লতিফপুর এলাকায় ৫টি অবৈধ ইটভাটার মালিককে ২৪ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।  

বুধবার (৭ ডিসেম্বর) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ ইটভাটা গুলোকে জরিমানা করে ভেঙে দেয়া হয়।

 

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।  

তিনি জানান, কালিয়াকৈর উপজেলার উত্তর দারিয়াপুর ও লতিফপুর এলাকায় পরিবেশ দূষণবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫টি অবৈধ ইটভাটা মালিককে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

ইটভাটা গুলোর মধ্যে লতিফপুর এলাকায় মেসার্স কুমিৎপুর ব্রিকসকে ৫ লাখ টাকা, উত্তর দারিয়াপুর এলাকায় মেসার্স খাজা মঈনউদ্দিন ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স আর আর ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ টাকা ও মেসার্স কিরণ ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া এক্সোভেটর (ভেকু) দিয়ে এসব ইটভাটা ভেঙ্গে দেয়া হয়েছে।  

এ সময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নয়ন মিয়া, সহকারী পরিচালক মো. মইনুল হক, পরিদর্শক সঞ্জিত বিশ্বাস ও জেলা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৬, ডিসেম্বর ৭, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।