ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বিএসএমএমইউ চিকিৎসকের বর্তমান স্ত্রীকে ‘ভিডিও’ দেখিয়ে সাবেকের ব্ল্যাকমেইল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
বিএসএমএমইউ চিকিৎসকের বর্তমান স্ত্রীকে ‘ভিডিও’ দেখিয়ে সাবেকের ব্ল্যাকমেইল গ্রেফতার রনি

ঢাকা: সাবেক স্ত্রীর সঙ্গে করা আপত্তিকর কিছু ভিডিও বর্তমান স্ত্রীর কাছে পাঠিয়ে ব্ল্যাকমেইল করা হচ্ছিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এক চিকিৎসককে। সাবেক স্ত্রীর মাধ্যমেই গত কয়েকদিন ধরে একটি চক্র এ অপরাধ সংগঠিত করে আসছিল।

তাদের দুজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতারদের নাম তমালিকা আক্তার (২৪) ও আবু সাঈদ রনি (২৮)। তারা ইমো প্ল্যাটফর্মে একেকজনের সঙ্গে সম্পর্ক স্থাপন করে আপত্তিকর ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলিং কর্মকাণ্ড ঘটাতেন। সংশ্লিষ্ট অভিযোগের ভিত্তিতে সিআইডি কর্তৃক এ দুজন গ্রেফতার হন।

সোমবার (৫ ডিসেম্বর) ঢাকার কাফরুল ও চট্টগ্রামের খুলসি এলাকায় অভিযান চালিয়ে তমালিকা ও রনিকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে পর্নোগ্রাফির কাজে ব্যবহৃত দুটি মোবাইল জব্দ করা হয়। এসব ইলেক্ট্রনিক ডিভাইসে আপত্তিকর ছবি ও ভিডিও পাওয়া গেছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) এ ব্যাপারে সিআইডি জানায়, বিএসএমএমইউর এক চিকিৎসক সাইবার পুলিশ সেন্টারের ফেসবুক পেজে তার ভোগান্তির ব্যাপারে অভিযোগ করেন। তিনি জানান, অজ্ঞাতনামা কেউ তার সাবেক স্ত্রীর সঙ্গে তার একান্ত মুহূর্তের ভিডিও টেলিগ্রাম ও বর্তমান স্ত্রীর ইমো ও মেসেঞ্জারে পাঠিয়ে ভাইরাল করে দেওয়া ভয় দেখাচ্ছে। তাদের কাছ থেকে অর্থও দাবি করা হচ্ছে।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান জানান, গ্রেফতার তমালিকা আক্তার ও অভিযোগকারীর সাবেক স্ত্রী মারিয়া ইসলাম নিকিতা পরস্পর বন্ধু। তারা দুজনই বিভিন্ন ব্যক্তির সঙ্গে টাকার বিনিময়ে ইমু ও মেসেঞ্জারে ভিডিও কলের মাধ্যমে কথা বলেন। এ সময় তাদের মধ্যে একান্ত কর্মকাণ্ড হয়। তারা কৌশলে এসব মুহূর্ত ধারণ করে রাখতেন। পরে এসব ভাইরাল করে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেন তারা।

তিনি আরও জানান, বিয়ের আগে সম্পর্ক থাকায় অভিযোগকারীর সঙ্গেও মারিয়া ইসলাম নিকিতা নিজেদের একান্ত মুহূর্তের ভিডিও ধারণ করেন। পরে সেগুলো দেখিয়ে বাধ্য করে তাকে বিয়ে করেন। পরবর্তীতে তাদের মধ্যে বিচ্ছেদ হলে ভিডিওগুলো বান্ধবী তমালিকার কাছে সরবরাহ করেন নিকিতা। এরপর তমালিকা ভিডিওগুলো চট্টগ্রামে অবস্থানকারী তার প্রেমিক আবু সাঈদ রনিকে পাঠাতেন। রনি এসব ব্যবহার করে ওই চিকিৎসক ও তার বর্তমান স্ত্রীকে ব্ল্যাকমেইল শুরু করেন।

গ্রেফতাররা বিএসএমএমইউ’র ওই চিকিৎসক ছাড়াও আরও অনেকের সঙ্গে একই কর্মকাণ্ড করেছেন। তাদের একান্ত মুহূর্ত রেকর্ড করে ব্ল্যাকমেইলিং করে বিপুল অর্থ হাতিয়ে নেন। তাদের বিরুদ্ধে ডিএমপির কলাবাগান থানার ডিজিটাল নিরাপত্তা আইনে নিকিতা, তমালিকা ও রনির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।