ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে জামাত-শিবিরের ২০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
বাগেরহাটে জামাত-শিবিরের ২০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫ প্রতীকী ছবি

বাগেরহাট: বাগেরহাট জেলা জামাতের শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জুরুল হক রাহাতসহ ২০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। এতে বিভিন্ন স্থান থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে গ্রেফতারদের আদালতে সোপর্দ করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ।

এর আগে রোববার (০৪ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট মডেল থানায় ২০ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫-৪০ জনকে আসামি করে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। তবে মামলাটিকে গায়েবি ও হয়রানিমূলক বলে অভিযোগ করেছেন জেলা জামাতের সহ-সভাপতি অ্যাডভোকেট শেখ আব্দুল ওয়াদুদ।

গ্রেফতাররা হলেন- শেখ আরিফুল ইসলাম (৩২), মো. মোক্তারুজ্জামান (২৪), হাম্মাম বিন আজাদ (৩৩), মো. তারিকুল ইসলাম (২৭) ও মো. জাকারিয়া (৪০)। তারা সবাই জামাত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতা। গ্রেফতারদের কাছ থেকে চারটি ককটেল ও লাঠি জব্দ করা হয়েছে।

জেলা জামাতের সহ-সভাপতি অ্যাডভোকেট শেখ আব্দুল ওয়াদুদ বলেন, ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে জামাতের নেতাকর্মীদের হয়রানি করতে পুলিশ এই গায়েবী মামলা দিয়েছে। আমাদের নেতাকর্মীরা কোনো ধরণের অপরাধ করেনি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় পাঁচজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।