ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ের উদ্বোধনস্থল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ের উদ্বোধনস্থল 

কক্সবাজার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রস্তুত করা হয়েছে আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২ এর উদ্বোধনস্থল বঙ্গোপসাগরের কক্সবাজারের ইনানী মোহনা।  

আগামী বুধবার (৭ ডিসেম্বর) চার দিনের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২-এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ নৌ-বাহিনী জানিয়েছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৮টি দেশের নৌ-বাহিনী/ মেরিটাইম অংশগ্রহণে প্রথম বারের মতো এ আয়োজন করা হবে। যেখানে বাংলাদেশসহ ২৮ দেশের ৪৩টি যুদ্ধজাহাজ, ২টি বিএন এমপিএ, ৪টি বিএন হেলিকপ্টার অংশ নেবে।  

অংশ নেওয়া রাষ্ট্রের মধ্যে বাংলাদেশ ছাড়া রয়েছে, অস্ট্রেলিয়া, চীন, ভারত, মিশর, জার্মানি, ইন্দোনেশিয়া, ইরান, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মিয়ানমার, নাইজেরিয়া, নেদারল্যান্ড, ওমান, প্যালেস্টাইন, সুদান, সৌদি আবর, সিঙ্গাপুর, শ্রীলংকা, তানজানিয়া, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

‘সীমানা ছাড়িয়ে বন্ধুত্ব’ এ প্রতিপাদ্যকে নিয়ে এবারের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ কক্সবাজারকে পর্যটন কেন্দ্র হিসেবে বিশ্ব দরবারে নতুন করে পরিচয় করে দেবে অভিমত নৌ-বাহিনীর।

আগামী বুধবার প্রধানমন্ত্রী আন্তর্জাতিক ফ্লিট রিভিউর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। সোমবার (০৫ ডিসেম্বর) অনুষ্ঠানস্থল ইনানীতে দেখা যায়, নির্মিত জেটিটি বিভিন্ন দেশের পতাকাসহ নানাভাবে সাজানো হয়েছে। একই সঙ্গে বঙ্গোপসাগরে নৌ-বাহিনীর জাহাজ অবস্থান নিতে দেখা গেছে।

একইদিন আন্তর্জাতিক নৌ মহড়ার উদ্বোধন শেষে কক্সবাজার সমুদ্র সৈকতের নিকটবর্তী লাবণী পয়েন্টের শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে বিশাল জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।