ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু, মা ও নানি পলাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু, মা ও নানি পলাতক

মাদারীপুর: মাদারীপুরে ঘরে আটকে থাকা অবস্থায় আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর ঘটমাঝি গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

 

নিহত শিশু দুটির আনুমানিক বয়স ১ ও ৩ বছর। অগ্নিকাণ্ডের সময় ঘরের দরজা তালাবদ্ধ ছিল বলে জানা যায়। এ দিকে এ ঘটনার পর থেকে নিহত শিশুদের মা ও নানি পলাতক রয়েছে।  

জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার উত্তর ঝিকরহাটি গ্রামের গোলাম মাওলা মাতুব্বরের মালিকাধানী একতলা টিনশেট ঘরে সোমবার দুপুরে আগুন দেখতে পায় এলাকাবাসী। পরে ঘরের তালা ভেঙ্গে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন তারা।  

খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে ছুটে আসে এবং আগুন নিয়ন্ত্রণ করেন। তবে আগুন নিয়ন্ত্রণের আগেই ঘরে আটকে থাকা এক বছর বয়সী শিশু পুড়ে মারা যায়। এ সময় দ্বগ্ধ তিন বছর বয়সী সহোদর ভাইকে হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এলাকাবাসী জানায়, 'পারিবারিক কলহের জেরে প্রায়ই ঝগড়া ও মারামারি করতো স্বামী-স্ত্রী দুজনে। দুই মাস আগে একটি মামলায় মানিককে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে জেলহাজতে রয়েছে সে। সকালে ঘর তালাবদ্ধ করে অন্যত্র চলে যায় মা ও নানী। এর পরপরই ঘটে এই আগুনের ঘটনা।

এলাকাবাসী আরও জানায়, 'প্রায় ৬ মাস আগে গোলাম মাওলা মাতুব্বরের ঘর ভাড়া নেন সদর উপজেলার শ্রীনদী এলাকার ভ্যানচালক মানিক বৈদ্য। শ্বাশুড়ী, স্ত্রী ও দুই ছেলে নিয়ে সেখানে থাকতেন তিনি। '

এদিকে ঘটনাটি অস্বাভাবিক মনে করে প্রাথমিকভাবে আগুনের কারণ সম্পর্কে কিছু জানাতে পারেনি পুলিশ। ঘটনার পর সহোদর দুই ভাইয়ের মা ও নানী পলাতক রয়েছে। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড নাকি স্বাভাবিক মৃত্যু বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। এবং ঘটনাস্থল থেকে আগুনের আলামত হিসেবে বেশকিছু মালামাল জব্দ করেছে পুলিশ।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, 'বাড়ির মালিক ঢাকা থাকেন। এখানে তারা স্বামী, স্ত্রী, শাশুড়ী ও ২ ছেলে শিশুকে নিয়ে ভাড়া থাকতেন। আমরা স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি তাদের মধ্যে পারিবারিক কলহ লেগেই থাকতো। কিছুদিন আগে স্বামী কোনো এক মামলায় কারাগারে আছেন বলে শুনেছি।  

তিনি আরও বলেন, 'আগুনে পুড়ে শিশু দুটি মারা যায়। প্রাথমিক ভাবে বোঝা গেছে ঘরের বাইরে থেকে আগুন লাগেনি। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। '

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।