ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রীবরদীতে বিট পুলিশিং সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
শ্রীবরদীতে বিট পুলিশিং সমাবেশ

শেরপুর: ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ স্লোগান নিয়ে যৌন হয়রানি, মাদক, নারী নির্যাতন, বাল্যবিয়ে এবং পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু প্রতিরোধে শেরপুরের শ্রীবরদী উপজেলায় সচেতনামূলক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) বিকেল ৪টায় শ্রীবরদীর লংগরপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে থানা পুলিশের আয়োজনে এ সমাবেশ হয়।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাসর সভাপতিত্বে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

‘জুয়া ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি’, মন্তব্য করে অনুষ্ঠানে পুলিশ সুপার সবাইকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান এবং মাদক বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে ঘোষণা দেন।  

বাল্যবিয়ে বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন, শেরপুর জেলায় বিদ্যুৎস্পৃষ্ট হ‌য়ে সবচেয়ে বেশি লোকের মৃত্যু হয়। এ বিষয়টা নিয়ে আমরা কাজ করছি। এর কারণ কী, দোষটি কার, যে মারা গেল তার নাকি তার পরিবারের নাকি আমাদের সবার, তা খতিয়ে দেখার চেষ্টা করছি।

অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিভিন্ন সময় শেরপুরে পানিতে ডুবে অনেক শিশুর মৃত্যু হয়। শিশুগুলোকে রক্ষা করার দায়িত্ব কিন্তু আমাদের।  

পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবা কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সঙ্গে প্রান্তিক জনসম্পৃক্ততা বাড়াতে আমাদের এ আয়োজন, যোগ করেন তিনি।  

পুলিশ সুপার যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ বা জেলা পুলিশের হট লাইন নম্বরে কল করে জানানোর আহ্বান জানান।

সমাবেশে  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), সোহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম, ৮ নং খড়িয়া কাজির চর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. দুলাল মিয়া, জেলা পরিষদ সদস্য মাহমুদুল হাসান মুক্তা, আওয়ামী লীগ নেতা আব্দুল খালেকসহ স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, সনাতন ধর্মাবলম্বী, স্থানীয় ব্যবসায়ী এবং বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।