ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

রাজশাহী বিভাগের ৮ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
রাজশাহী বিভাগের ৮ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

রাজশাহী: রাজশাহী বিভাগের আট জেলায় চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে।  

শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৫টা থেকে রাজশাহীর সব রুটে আবারও বাস চলাচল শুরু হয়েছে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, দুপুরে ১০ দফা দাবি নিয়ে আলোচনার জন্য রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফর উল্লাহ তার কার্যালয়ে সবাইকে নিয়ে বসেছিলেন। ওই বৈঠকে তাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। রাজশাহী বিভাগীয় কমিশনার তাদের ১০ দফা দাবি পর্যায়ক্রমে মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন এবং এর জন্য তাদের কাছ থেকে এক মাস সময় চেয়েছেন।  

বিভাগীয় কমিশনার অফিসে আলোচনা শেষে তারা বিভাগের আট জেলায় ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। শনিবার বিকেল ৫টা থেকে আন্তঃজেলা ও দূরপাল্লারসহ রাজশাহীর সব রুটে আবারও পরিবহন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান এ পরিবহন নেতা।

মহাসড়কে থ্রি-হুইলার বন্ধসহ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগের আট জেলায় শনিবার (৩ ডিসেম্বর) তৃতীয় দিনের মতো চলছিল পরিবহন ধর্মঘট। গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোর ৬টা থেকে রাজশাহী থেকে দূরপাল্লা বা আন্তঃজেলা রুটের কোনো বাস ছাড়েনি। এতে সড়কপথে রাজধানী ঢাকাসহ পুরো দেশের সঙ্গে রাজশাহীর যোগাযোগ ব্যবস্থা কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

এদিকে বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ বিকেল সাড়ে ৪টা দিকে শেষ হয়েছে। বিএনপি নেতারা শুরু থেকে দাবি করে আসছিলেন তাদের এ গণসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি বাধাগ্রস্ত করার জন্যই এ পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa