ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অবৈধ অস্ত্র দিয়ে পাহাড়ে শান্তি আসবে না: এমপি দীপংকর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
অবৈধ অস্ত্র দিয়ে পাহাড়ে শান্তি আসবে না: এমপি দীপংকর

রাঙামাটি: অবৈধ অস্ত্র দিয়ে পাহাড়ে শান্তি আসবে না বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, আগে অস্ত্র ত্যাগ করুন, এরপর শান্তি চলে আসবে।

 

শুক্রবার (০২ ডিসেম্বর) বিকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে জেলা পরিষদের আয়োজনে পার্বত্য শান্তিচুক্তির ২৫তম সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

আ.লীগের বর্ষীয়ান এ নেতা বলেন, আমাদের নেতাদের হত্যা করছেন। পাহাড়ে অরাজকতা করছেন। আবার শান্তির কথা বলেন। আ.লীগ সরকার আন্তরিকতার সাথে চুক্তির বেশিরভাগ ধারা বাস্তবায়ন করে ফেলেছে। বাকী ধারাগুলো বাস্তবায়ন হবে। এটা একটা চলমান প্রক্রিয়া।

এমপি আরও বলেন, পাহাড়ে আজ উন্নয়নের জোয়ার বইছে। শিক্ষা, স্বাস্থ্য, সড়ক সবগুলো স্থানে উন্নয়ন হয়েছে। আ.লীগ ইতিহাস সৃষ্টি করেছে। এই উন্নয়ন ইতিহাসে ঠাঁই হয়ে থাকবে।

এর আগে দিবসটি উপলক্ষে শহরের কলেজ গেইট এলাকা থেকে একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষ্ঠান স্থলে এসে মিলিত হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি রিজয়নের রিজয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন, এনডিসি, পিএসসি, রাঙামাটি বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল তরিকুল ইসলাম, পিএসসি, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, পুলিশ সুপার মীর আবু তৌহিদ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।