ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

টাঙ্গাইলে ৯ ইটভাটায় অভিযান, জরিমানা ১ কোটি ১৮ লাখ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
টাঙ্গাইলে ৯ ইটভাটায় অভিযান,  জরিমানা ১ কোটি ১৮ লাখ  ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুরে পরিবেশ অধিদপ্তর উদ্যোগে অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। এ সময় ৯টি অবৈধ ইটভাটা মালিকের কাছ থেকে এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া দুই লাখ কাঁচা ইট পানি দিয়ে নষ্ট করা হয়।  

বুধবার পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার নেতৃত্বে উপজেলার আজগানা ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়।  

জানা গেছে, উপজেলার পাহাড়ি এলাকার বিভিন্ন স্থানে প্রভবশালীরা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়েই অবৈধভাবে ইটভাটা স্থাপন করে ইট প্রস্তুত করে আসছিল। বুধবার পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার নেতৃত্বে ওইসব ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালানো হয়।  

এ সময় মেসার্স নিউ সান ২০ লাখ, মেসার্স জে এম বি ২০ লাখ, মেসার্স এইচ বি এম ২০ লাখ, মেসার্স নিউ এম বি এম ২০ লাখ, মেসার্স নিউ দেওয়ান ২০ লাখ, মেসার্স এম আর বি, ৫ লাখ, মেসার্স হাজী আনছার আলী ৫ লাখ, মেসার্স জে এস বি ৫ লাখ ও মেসার্স ভাই ভাই এল্টারপ্রাইজ ইটভাট মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।  
এছাড়া ৯ ইটভাটায় ভেকু মেশিন দিয়ে ভাটার কিলন ভাঙচুর ও পানি দিয়ে কাঁচা ইট নষ্ট করা হয়।  

এসময় পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল অফিসের উপ-পরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক তুহিন আলম, পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর, বিপুল সংখ্যাক পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল জানান, ইটভাটার মালিকরা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়েই অবৈধভাবে ইট প্রস্তুত করছিলেন। পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তারের নেতৃত্বে মির্জাপুরে ৯টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা আদায়, ভাটার কিলন ভাঙচুর ও কাঁচা ইট নষ্ট করা হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa