ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

বিক্ষোভ ঠেকাতে সাইট ব্লক করছে মালয়েশীয় সরকার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
বিক্ষোভ ঠেকাতে সাইট ব্লক করছে মালয়েশীয় সরকার ছবি: সংগৃহীত

ঢাকা: সরকারবিরোধী বিক্ষোভ ঠেকাতে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলো ব্লক করে দিচ্ছে মালয়েশিয়ার প্রশাসন। প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাকের পদত্যাগ দাবিতে সপ্তাহান্তে ডাকা বিক্ষোভের প্রচারণায় যেন সাইটগুলো ব্যাবহার করা না যায়, সেজন্য এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।



মালয়েশিয়ান কমিউনিকেশন ও মাল্টিমিডিয়া কমিশনের বরাত দিয়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

কমিশন বলছে, সরকারবিরোধীদের ডাকা বিক্ষোভ ‘জন-শৃঙ্খলা ও সামাজিক সম্প্রীতি’র জন্য হুমকি হয়ে উঠতে পারে। তাই এ বিক্ষোভের প্রচারণায় সামাজিক ওয়েবসাইটগুলো যেন ব্যবহৃত হতে না পারে, সেজন্য সেগুলো ব্লক করে দেওয়ার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

অবশ্য, বিক্ষোভ আহ্বানকারীদের মধ্যে যোগাযোগ বন্ধ করতে সাইটগুলো কখন থেকে বন্ধ করে দেওয়া হবে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

দুর্নীতির অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে ২৯ ও ৩০ আগস্ট মালয়েশিয়ার প্রধান তিনটি শহরে বিক্ষোভের ডাক দিয়েছে আন্দোলনকারীদের জোট ‘বেরিশ’। তারা রাজধানী কুয়ালালামপুর, কোটা কিনাবালু ও কুচিংয়ের রাস্তা বিক্ষোভে অচল করে দেওয়ার ঘোষণা দিয়েছে। বেরিশের এমন হুঁশিয়ারির মধ্যেই সাইটগুলো ব্লক করে দেওয়ার পদক্ষেপ নিচ্ছে সরকার।

মালয়েশিয়ায় এর আগেও বেশ কয়েক দফায় বড় ধরনের আন্দোলনে নামে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবি আদায়ের লক্ষ্যে গঠিত বেরিশ জোট। সেসব আন্দোলনে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে বেরিশ-কর্মীদের সংঘর্ষের ঘটনাও ঘটে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ