ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

কোকোর মরদেহে প্রবাসীদের শেষ শ্রদ্ধা

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
কোকোর মরদেহে প্রবাসীদের শেষ শ্রদ্ধা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর থেকে: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ দেখতে মালয়েশিয়ার পুসাত পেরুবাতান ইউনিভার্সিটি মালায়া হাসপাতালে জড়ো হয়েছিলেন প্রবাসীরা। তারা কোকোকে শেষ শ্রদ্ধা জানান।

অনেকেই মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন।

শনিবার (২৪ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা সাতটার দিকে হাসপাতালের মর্গ থেকে বের করে এনে নেতাকর্মীদের শেষবারের মতো দেখার জন্য উন্মুক্ত করা হয়। আগে থেকেই ভিড় করতে থাকেন মালয়েশিয়া বিএনপি, আওয়ামী লীগ এবং জাতীয় পার্টিসহ অন্যান্য দলের নেতাকর্মী ও মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিরা।

কোকোর মরদেহ থেকে কাফনের কাপড় সরানোর পর পরই অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় অনেককে ‘আল্লাহু আকবর, আল্লাহু আকবর’ স্লোগান দিতে দেখা যায়।

কোকোকে শেষবারের মতো দেখার জন্য মালয়েশিয়ার বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন শ’খানেক মানুষ। শেষ শ্রদ্ধা জানানোর পর কোকোর মরদেহ মর্গে ফেরত নেওয়া হয়।

মরহুমের আত্মার শান্তি কামনা করে মালয়েশিয়ার বিভিন্ন মসজিদে কোরআন তেলাওয়াতের আয়োজন করা হয়েছে। রোববার (২৫ জানুয়ারি) মসজিদ নেগারাতে (জাতীয় মসজিদ) বাদ জোহর কোকোর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আরেক ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মালয়েশিয়া আসার ওপর ভিত্তি করে সময় পরিবর্তন হতে পারে বলে নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে।

আরাফাত রহমান কোকো বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। শনিবার (২৪ জানুয়ারি) সকাল এগারটায় তার মন্টকিয়ারার বাসায় হৃদরোগে আক্রান্ত হন তিনি। অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ