ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রোজ ডে-র গোলাপগুলো ফেলবেন না যেন! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
রোজ ডে-র গোলাপগুলো ফেলবেন না যেন! 

প্রিয় মানুষের দেওয়া কোনো কিছুই ফেলতে চান না অন্যজন। অনেকের কাছে তো প্রথম দিনের একসঙ্গে খাওয়ার আইসক্রিমের কাঠিটাও রয়ে যায়, প্রিয় মুহূর্তের স্মৃতি হয়ে।

তো, ৭ ফেব্রুয়ারি ছিল ভ্যালেনন্টাই সপ্তাহের প্রথম দিন রোজ ডে। এদিন প্রিয় মানুষটি একগুচ্ছো লাল গোলাপ নিয়ে হাজির হয়েছিলেন নিশ্চয়।  

ফুলগুলো আজই শুকিয়ে যেতে শুরু করেছে? ফেলেও দিতে মন চাইছে না। বেশ তো না ফেলে কাজে লাগিয়ে দিন। আপনার সৌন্দর্য বাড়িয়ে নিন প্রিয়জনের দেওয়া প্রিয় ফুল দিয়ে। যেভাবে করবেন: 

লাল গোলাপের পাপড়ি থেঁতো, লেবু আর মধু মিশিয়ে একটা প্যাক তৈরি করে মুখে বা চোয়ালের হাড়ে লাগিয়ে অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। এই প্যাকটি ঠোঁটেও লাগাতে পারেন। তারপর মুখটা ধুয়ে নিন ।  

স্পর্শকাতর ত্বক সুন্দর রাখার প্রথম শর্তই হচ্ছে বিশেষ যত্ন নেওয়া। ৩টি গোলাপ ফুল পেস্ট করে আধা চা চামচ মধু ও আধা চা চামচ গুঁড়া দুধ মিশিয়ে ত্বকে মাখুন। ২০ মিনিট পরে পানি দিয়ে ধোয়ার পর ব্যবহার করুন আপনার প্রিয় ময়েশ্চরাইজ়ার। এবার দেখুন, অনুভব করুন মসৃণ- তারুণ্যদীপ্ত উজ্জ্বল ত্বক।

গোলাপ জল, মধু এবং লেবুর রস মিলিয়ে তৈরি করতে পারেন ক্লিনজার। বাইরে থেকে ফিরে অথবা রান্নার পরে দিনে দুবার এই ক্লিনজার ব্যবহারে আপনার ত্বক পরিষ্কার, সুন্দর আর সতেজ হয়ে উঠবে। সেই সঙ্গে যোগ করবে বাড়তি উজ্জ্বলতা।

ক্লিনজার তৈরি করে ফ্রিজে রেখে ব্যবহার করতে পারেন। তবে ৭ দিনের বেশি এটা ব্যবহার না করে নতুন করে ক্লিনজার তৈরি করে নিন।

গোলাপ জলের সঙ্গে এক চামচ শসার রস মিশিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।