ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

আইন ও আদালত

সকালের সময় সম্পাদকসহ দুইজনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
সকালের সময় সম্পাদকসহ দুইজনের নামে মামলা

ঢাকা: ‘নোমান গ্রুপ গিলেছে ব্যাংক’ এই শিরোনামে সংবাদ প্রকাশ করায় দৈনিক সকালের সময়ের সম্পাদক নূর হাকিম ও প্রতিবেদক সাজেদা হকের  বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে নোমান গ্রুপের পক্ষে ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল এ মামলা করেছেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণের পর মামলাটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন।

বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল দৈনিক সকালের সময়ে প্রকাশিত সংবাদ ভিত্তিহীন দাবি করেচেন। তিনি নোমান গ্রুপের ২ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে দাবি করে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানি মামলা দায়ের করা হয়েছে বলে জানান।
তিনি বলেন, গত ৪ নভেম্বর দৈনিক সকালের সময়ে প্রকাশিত ‘নোমান গ্রুপ গিলেছে ব্যাংক’ শিরোনামে সংবাদের কারণে কোম্পানির অপূরণীয় ক্ষতি হয়েছে,  নোমান গ্রুপ টেক্সটাইল ও গার্মেন্টস সেক্টরে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ। প্রতি বছর রপ্তানি খাত থেকে ১.২ বিলিয়ন ডলার আয় করে অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। সকালের সময়ে প্রকাশিত ‘ভিত্তিহীন’ প্রতিবেদনের কারণে দেশ-বিদেশে নোমান গ্রুপের মানহানি হয়েছে এবং আন্তর্জাতিক ক্রেতাদের কাছ থেকে ক্রয়াদেশ কমছে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa