ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে নারীকে পাশবিক নির্যাতনের দায়ে স্বামী-সতিনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঝিনাইদহে নারীকে পাশবিক নির্যাতনের দায়ে স্বামী-সতিনের যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহে গৃহবধূকে পিটিয়ে তার যৌনাঙ্গে গরম লোহার রড ঢুকিয়ে নির্যাতনের দায়ে তার স্বামী ও সতিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকালে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার মহিতুর পশ্চিমপাড়া গ্রামের মৃত নবিরুদ্দীন প্রামাণিকের ছেলে শহিদুল ইসলাম ও তার দ্বিতীয় স্ত্রী রহিমা খাতুন। রায়ের সময় শহিদুল আদালতে উপস্থিত থাকলেও রহিমা খাতুন পালাতক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি ঝিনাইদহ শহরের পাগলা কানাই এলাকার একটি ভাড়া বাসায় প্রথম স্ত্রী নুরুন্নাহারকে ডেকে নেন তার স্বামী শহিদুল ইসলাম। সেখানে দ্বিতীয় স্ত্রী রহিমা খাতুনের সহযোগিতায় নুরুন্নাহারকে লোহার রড দিয়ে মারধর করেন তিনি। এরপর লোহার রড গরম করে নুরুন্নাহারের যৌনাঙ্গে ঢুকিয়ে নির্যাতন করা হয়। এতে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনার পরদিন সদর থানায় স্বামী ও সতিনের নামে মামলা দায়ের করেন নুরুন্নাহার। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।