ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাগর-রুনি হত্যা: প্রধান বিচারপতিকে ডিআরইউর স্মারকলিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
সাগর-রুনি হত্যা: প্রধান বিচারপতিকে ডিআরইউর স্মারকলিপি

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য, মাছরাঙা টেলিভিশনের সাবেক বার্তা সম্পাদক সাগর সারওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি হত্যাকাণ্ডের দ্রুত বিচার চেয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বরাবর স্মারকলিপি দিয়েছে ডিআরইউ।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

 

এ সময় ডিআরইউর সহ-সভাপতি মাহমুদুল হাসান, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, সোলাইমান সালমান, এস কে রেজা পারভেজ ও মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ উপস্থিত ছিলেন।

এছাড়া ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার ও সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে ডিআরইউ নেতারা বলেন, আশা করি প্রধান বিচারপতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য যথাযথ কর্তৃপক্ষকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে গোটা সাংবাদিক সমাজকে আশ্বস্ত করবেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনিকে নৃশংসভাবে নিজ বাসায় হত্যা করা হয়। সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে এ বছর তিনদিনের কর্মসূচি পালন করা হয়। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় ডিআরইউ।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।