ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বিচারকের প্রতি অনাস্থা ক্রিকেটার আল-আমিনের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
বিচারকের প্রতি অনাস্থা ক্রিকেটার আল-আমিনের

ঢাকা: স্ত্রী ইশরাত জাহানের করা একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবির মামলায় বিচারকের প্রতি অনাস্থা জানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার আল-আমিন হোসেন।  

মামলাটি ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে বিচারাধীন।

তবে আল-আমিনের ধারণা তিনি এ মামলায় বর্তমান আদালতে ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন। তাই রোববার (১৬ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর আদালতে আল আমিনের আইনজীবী আব্দুর রহমান (সুমন) আদালত বদলের এ আবেদন করেন।  

আদালত আগামী ২ নভেম্বর এ বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন।

আবেদনে বলা হয়, খুলনা বিভাগ ও ঢাকা মেট্রো বিভাগের মধ্যে চার দিনের খেলা গত ১০ অক্টোবর শুরু হয়। খুলনা বিভাগের হয়ে পেস বোলার হিসেবে আল-আমিন রয়েছেন। এ কারণে গত ধার্য তারিখ ১২ অক্টোবর তিনি আদালতে হাজির হতে পারেননি। তাই সময় আবেদন করা হয়।  

আদালত সময় আবেদন নামঞ্জুর করে বাদীপক্ষকে আপত্তি শুনানি করার আদেশ দেন। তাই আল-আমিনের ধারণা, সংশ্লিষ্ট আদালতে তিনি ন্যায়বিচার হতে বঞ্চিত হবেন। এজন্য মামলাটি সংশ্লিষ্ট আদালত থেকে বদলি করে যে কোনো চলমান বিচারিক আদালতে পাঠানোর প্রার্থনা করেন তার আইনজীবী।

গত ৭ সেপ্টেম্বর একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবি করে আল আমিনের স্ত্রী ইসরাত জাহান পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইন ২০১০ ও বিধিমালা ২০১৩ এর ১৫(১)(ক)(খ)(গ)/১৬ (৫)(৬) ধারায় এ মামলা দায়ের করেন।  
এরপর ২৭ সেপ্টেম্বর স্ত্রী ইসরাত জাহানের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পান আল-আমিন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।