ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

পঞ্চগড়ে ৪ প্রতিষ্ঠানেকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
পঞ্চগড়ে ৪ প্রতিষ্ঠানেকে জরিমানা

পঞ্চগড়: পঞ্চগড়ে পৃথক এলাকায় অভিযান চালিয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

এর মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক দুই প্রতিষ্ঠানকে সাত হাজার ও জেলা প্রশাসন কর্তৃক দুই প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পঞ্চগড় সদর ও বোদা উপজেলায় অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করা হয়।  

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তর পঞ্চগড় কার্যালয়ের সহাকরী পরিচালক পরেশ চন্দ্র বর্মন, জেলা প্রশাসনের পক্ষে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আল-মাসুম কাওসার শেখ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাহেদা খানম লিজা।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, জেলা সদর উপজেলার কায়েতপাড়া এলাকায় নিজস্ব লেবেল ব্যবহার না করাসহ উৎপাদনের তারিখ না থাকায় এবং অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন করায় মনি সুপার আইসক্রিমকে তিন হাজার ও সাথী সুপার আইসক্রিমকে চার হাজারসহ সাত হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়।  

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসআই) খবরে বোদা সদর ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে দুটি সয়াবিন তেল কারখানায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আল-মাসুম কাওসার শেখ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাহেদা খানম লিজা।  

এ সময় সোয়াবিন তেলের বোতলে ওজনে কম দেওয়া ও বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) আইন না মেনে কার্যক্রম পরিচালনা করায় তিন বোন এন্টার প্রাইজের মালিক আব্দুর রাজ্জাককে ২৫ হাজার এবং ভাই বোন এন্টার প্রাইজের মালিক ইউসুফ আলীকে ৩০ হাজার টাকাসহ মোট ৫৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।  

এদিকে সাতদিনের মধ্যে তাদের সয়াবিন তেলের কারখানা পরিচালনার প্রয়োজনীয় কাগজ দাখিল করার নির্দেশ দেওয়া হয়। অন্যথায় প্রতিষ্ঠান দু’টি সিলগালা করা হবে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।