ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিংড়ায় মজুদ ১২৭০ বস্তা সার জব্দ, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
সিংড়ায় মজুদ ১২৭০ বস্তা সার জব্দ, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নাটোর: গুদামে ইউরিয়া ও পটাশ সার মজুদের দায়ে নাটোরের সিংড়ায় তিন প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলো থেকে ১ হাজার ২৭০ বস্তা সার জব্দ করা হয়েছে।

 

বুধবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের ছাতারবাড়িয়া ও কালীগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। নেতৃত্ব দেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সহযোগিতায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গুদামে মজুদের গোপন তথ্যের ভিত্তিতে ছাতারবাড়িয়া বাজারের শাকিলা ট্রেডার্স থেকে ৮৭০ বস্তা, কালীগঞ্জ বাজারের মেসার্স কৃষি বিতান থেকে ২০০ বস্তা ও আলহাজ্ব ট্রেডার্স থেকে ২০০ বস্তা ইউরিয়া ও পটাশ সার জব্দ করা হয়। সারের কৃত্তিম সংকট সৃষ্টি করে অতি মুনাফার আশায় গুদামে এসব মজুদ করে কৃষকদের জিম্মি করছিলেন তারা প্রতিষ্ঠানগুলোর মালিকরা।

সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, অবৈধভাবে সার মজুদের অপরাধে ছাতারবাড়িয়া বাজারের সার ব্যবসায়ী সাহাদত আলীকে ৩০ হাজার, কালীগঞ্জ বাজারের সার ব্যবসায়ী ইমরান হোসেনকে ২০ হাজার ও একই বাজারের সার ব্যবসায়ী সোহেল রানাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে জব্দকৃত সার আগামী তিনদিনের মধ্যে ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তার তত্ত্বাবধানে কৃষকদের মধ্যে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।