ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায়ও সেলিম প্রধানের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
মাদক মামলায়ও সেলিম প্রধানের জামিন

ঢাকা: মাদকদ্রব্য উদ্ধার মামলায় অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী হিসেবে পরিচিত সেলিম প্রধানের জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৪ আগস্ট) ঢাকার ৪র্থ যুগ্ম মহানগর দায়রা জজ আমিরুল ইসলাম তার জামিন মঞ্জুর করেন।

বুধবার মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন সেলিম প্রধানের বাড়ির ম্যানেজার তাজুল ইসলাম ও দারোয়ান রাশেদ সাক্ষ্য দেন। এরপর আসামিপক্ষে তার আইনজীবী শাহিনুর ইসলাম জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা বন্ডে তার জামিনের আদেশ দেন।

এর আগে মহানগর দায়রা জজ আদালত থেকে বৈদেশিক মুদ্রা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায়ও জামিন পান সেলিম প্রধান। তবে, কারামুক্ত হতে আরও দুটি মামলায় জামিন পেতে হবে তাকে। যার একটি দুদকের অবৈধ সম্পদের মামলা। যেটি ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। র‌্যাবের করা অর্থপাচারের অপর একটি মামলা বিশেষ জজ আদালত-১০ এ বিচারাধীন আছে।

সেলিম প্রধানকে ২০১৯ সালেল ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে নগদ ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। একই সঙ্গে তার বাসায় হরিণের চামড়াও পাওয়া যায়। এ ঘটনায় ওই দিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।

পরদিন গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানিলন্ডারিং আইনে দুটি মামলা করে র‌্যাব। ওই মামলাগুলোয় তাকে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। এরপর তার বিরুদ্ধে দুদক মামলা করে। এ মামলায়ও তাকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে দুদক।

মাদক মালাটি তদন্ত করে র‌্যাব-১ এর উপ-পরিদর্শক (নি.) হারুন অর রশিদ সেলিম প্রধানসহ তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। অপর দুই আসামি হলেন- তার সহযোগী আক্তারুজ্জামান ও রোমান। গত বছরের ৫ জানুয়ারি তিন আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত মামলাটিতে এখন পর্যন্ত তিন জনের সাক্ষ্য শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।