ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় ধর্ষণ-হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
কুষ্টিয়ায় ধর্ষণ-হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুর থানার একটি নারী ধর্ষণ ও হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (২৪ আগস্ট) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে এ রায় দেন। এ সময় সাজাপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার খয়েরপুর গ্রামের বাসিন্দা মৃত নজরুল ইসলামের ছেলে শাহাবুদ্দিন আহমেদ মঞ্জু (৪০), আবুল মণ্ডলের ছেলে মো. হেলাল উদ্দিন (৩৬) ও মৃত. হাশেম আলীর ছেলে মো. আশরাফুল আলম (৪৩)।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ০১ জুলাই সকালে কুষ্টিয়ার মিরপুরের কুড়িপোল গ্রামের বাসিন্দা আমিন বিশ্বাসের মেয়ে বৃষ্টি খাতুন (২০) তার খালার বাড়ি (কুষ্টিয়ায়) বেড়াতে আসেন। পরদিন বিকেলে সেখান থেকে নিজ বাড়িতে ফেরার উদ্দেশ্যে রওনা হন। কিন্তু বৃষ্টি সেদিন বাড়িতে ফিরেননি। এর পরদিন ০৩ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার চিথলিয়া গ্রামের পাকা রাস্তার উত্তর পাশ থেকে বৃষ্টির মরদেহ উদ্ধার করে মিরপুর থানা পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা আমিন বিশ্বাস বাদী হয়ে একই বছরের ০৩ মে তিনজনের নাম উল্লেখসহ মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি সাজাপ্রাপ্ত ওই তিন আসামিসহ ১২ জনের নামে অভিযোগ এনে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে মামলার তদন্ত কর্মকর্তা।  

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বাংলানিউজকে জানান, মিরপুর থানার নারী ধর্ষণ ও হত্যা মামলায় সাক্ষ্য ও শুনানি শেষে অভিযুক্তদের মধ্যে তিনজনের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে জড়িত প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত। মামলায় অন্য নয়জনের নামে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।
 
বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।