ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যুবলীগ নেতা হত্যা: বিএনপির ৩৭ জনই খালাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
যুবলীগ নেতা হত্যা: বিএনপির ৩৭ জনই খালাস

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে মিরাজ হোসেন পাটওয়ারী (২১) নামে এক যুবলীগ নেতা হত্যা মামলায় বেকসুর খালাস পেয়েছেন ৩৭ আসামির সবাই। তারা সবাই বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

খালাসপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- রায়পুর উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক শফিকুল আলম আলমাস, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন, বিএনপি নেতা নাজমুল আলম নাজু, কেরোয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল আলম বাচ্চু ও সাংগঠনিক সম্পাদক শাহ আলম।  

আসামি পক্ষের আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় উদ্দেশ্যমূলকভাবে ৩৭ বিএনপি নেতাকর্মীকে হত্যা মামলায় জড়ানো হয়। তাদের বিরুদ্ধে সাক্ষীরা কেউই অভিযোগ করেননি। তারা আদালতে নির্দোষ প্রমাণিত হয়েছেন। আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন যুবলীগের সদস্য মিরাজ হোসেন পাটোয়ারীকে ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে কুপিয়ে জখম করা হয়। পরে তাকে প্রথমে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় পরদিন নিহতের মা রানী বেগম বাদী হয়ে ৩২ জনকে আসামি করে রায়পুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে আবার আদালতের মাধ্যমে আরও পাঁচজনকে মামলায় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। পুলিশ তদন্ত করে আদালতে মামলার আসামিদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যে আদালতে অভিযুক্তরা দোষী প্রমাণিত হননি। ঘটনার ১০ বছর পর আদালত এ মামলার রায়ে সব আসামিকে খালাস দেন।  

তবে এ রায়ের পর অনেকের মনে প্রশ্ন জেগেছে, তাহলে মিরাজের হত্যাকারী কারা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।