ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গ্রেফতার দুই বোনের পাসপোর্ট হাইকোর্টে দাখিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
গ্রেফতার দুই বোনের পাসপোর্ট হাইকোর্টে দাখিল

ঢাকা: অর্থ পাচারের দায়ে অভিযুক্ত পি কে হালদারের অন্যতম সহযোগী পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির পরিচালক খবির উদ্দিনের গ্রেফতার দুই মেয়ে শারমিন আহমেদ ও তানিয়া আহমেদের পাসপোর্ট হাইকোর্টে দাখিল করা হয়েছে।

আদালতে হাজিরের পর বুধবার (২৪ আগস্ট) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চে তাদের আইনজীবী পাসপোর্ট দুটি দাখিল করেন।

এ সময় আদালত পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির অর্থ আত্মসাতে জড়িত খবির উদ্দিনের পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট দাখিল করতেও নির্দেশ দেন। পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট অথবা যাদের পাসপোর্ট নেই তাদের জাতীয় পরিচয়পত্র আদালতে হলফনামা আকারে দাখিল করতে বলেন।

আদালতে দুই বোনের পক্ষে ছিলেন আইনজীবী মো. আবু তালেব। পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির পক্ষে ছিলেন আইনজীবী মেজবাহুর রহমান।

পরে আইনজীবী আবু তালেব জানান, দুই বোনের পাসপোর্ট আদালতে দাখিল করা হয়েছে। পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির অর্থ আত্মসাতে জড়িত খবির উদ্দিনের পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট অথবা যাদের পাসপোর্ট নেই তাদের জাতীয় পরিচয়পত্র জমা দিলে এই দুই বোন মুক্তি পাবেন বলে নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া ঋণের মোট ৫ শতাংশ অর্থ ৩০ দিনের মধ্যে জমা দিতে আদালত নির্দেশ দিয়েছেন।

এর আগে বুধবার খবির উদ্দিনের গ্রেফতার দুই মেয়ে শারমিন আহমেদ ও তানিয়া আহমেদকে হাইকোর্টে হাজির করে র‌্যাব।

এই দুই বোন প্রায় ২০ বছর ধরে কানাডায় অবস্থান করছেন। পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দিতে গত ২৮ জুলাই তারা দেশে আসেন। বুধবার দেশত্যাগের পরিকল্পনা ছিল তাদের। এর মধ্যেই গোপন তথ্যের ভিত্তিতে ভোরে রাজধানীর ধানমন্ডি ও শ্যামলী এলাকা থেকে দুই বোন শারমিন ও তানিয়াকে আটক করে র‌্যাব।

সম্প্রতি দেশের আর্থিক খাতে আলোচিত নাম প্রশান্ত কুমার (পি কে) হালদার ওরফে পিকে হালদার। তিনি দেশের আর্থিক খাতের শীর্ষ দখলদার ও খেলাপিদের মধ্যে অন্যতম একজন। গত ১৪ মে কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে পলাতক পি কে হালদার ভারতে গ্রেফতার হন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।