ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

বেলকুচিতে স্কুলছাত্রী হত্যা মামলায় বখাটের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
বেলকুচিতে স্কুলছাত্রী হত্যা মামলায় বখাটের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ: প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় এক স্কুলছাত্রীকে হত্যার দায়ে সঞ্জয় চন্দ্র সরকার (২২) নামে এক বখাটের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

 
    
বুধবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত সঞ্জয় চন্দ্র সরকার উপজেলার শোলাকুড়া গ্রামের মৃত মংলা চন্দ্র সরকারের ছেলে।  

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

মামলার বিবরণে জানা যায়, বেলকুচি উপজেলার শোলাকুড়া গ্রামের শ্রী পবিত্র সরকারের মেয়ে ও শোলাকুড়া মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী পূজা সরকারকে (১৪) প্রতিবেশী সঞ্জয় চন্দ্র সরকার প্রায়ই প্রেম নিবেদন করে বিরক্ত করে আসছিল। বাধ্য হয়ে পূজার বাবা অন্যত্র পূজাকে বিয়ে দেওয়ার চেষ্টা করেন। এতে ক্ষুব্ধ হন সঞ্জয়। এরই জেরে গত ২০২১ সালের ৩ এপ্রিল সকালে পবিত্র সরকারের বাড়িতে ঢুকে তার মেয়ে পূজা ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। এ সময় পূজা সরকারের চিৎকারে তার বাবা ও প্রতিবেশীরা এগিয়ে এলে আসামি সঞ্জয় চন্দ্র পালিয়ে যায়। পরে ঘটনাস্থলেই মারা যায় পূজা। এ ঘটনায় পূজার বাবা শ্রী পবিত্র সরকার বাদী হয়ে বেলকুচি থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ শ্রী সঞ্জয় চন্দ্র সরকারকে গ্রেফতার করেন। সঞ্জয় চন্দ্র সরকার ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।  

রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১৩ জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক আসামির উপস্থিতিতে আজ এ রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২/আপডেট: ১৬১৩ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa