ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় যুবকের কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় যুবকের কারাদণ্ড 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় জুয়েল মিয়া (৩০) নামে এক যুবককে চার বছর সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সাজা দিয়েছেন আদালত।  

রোববার (০৭ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাসুদ পারভেজ এ রায় দেন।

সাজাপ্রাপ্ত জুয়েল ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার উত্তর চকবস্তা গ্রামের মৃত আবুল বাশারের ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, জুয়েল হত্যাসহ ১৫টি মামলার আসামি। তার নামে গ্রেফতারি পরোয়ানা থাকায় তিনি পলাতক ছিলেন। চলতি বছরের ১১ জুন কুমিল্লার কান্দিরপাড় থেকে তাকে আটক করে র‌্যাব। পরে তাকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় কসবায় অভিযান চালায় র‌্যাব। এসময় জুয়েলের দেওয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ি থেকে দুই রাউন্ড গুলিসহ একটি রিভলবার এবং ৬০০ ইয়াবা বড়ি জব্দ করা হয়।  

এ ঘটনায় পরদিন র‌্যাবের উপ পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে কসবা থানায় মামলা দায়ের করেন। মামলাটি পরে জেলা গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়। মামলা দায়েরের মাত্র ১৪ দিনের মাথায় গত ২৬ জুন ডিবি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রোববার মাদকের মামলায় অভিযুক্ত জুয়েলকে চার বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেন। মামলা দায়েরের মাত্র ৫৬ দিনে সব প্রক্রিয়া শেষে আদালত দ্রুত সময়ে এ রায় দেন। একই ঘটনায় অস্ত্রের মামলাটি জজ আদালতে চলমান রয়েছে।  

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী বশির আহমেদ বলেন, আদালত দ্রুততম সময়ে বিচারকাজ শেষ করে এ রায় দিয়েছেন। আমরা রায়ে সন্তুষ্ট।  

আসামিপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন বলেন, মামলায় অনেক ফাঁক রয়েছে। আমরা এ রায়ে সংক্ষুব্ধ। তাই উচ্চ আদালতে ন্যায় বিচার পেতে আপিল করবো।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।