ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আইন ও আদালত

কক্সবাজারে দস্যুতা ও লুন্ঠনের দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জুন ৩০, ২০২২
কক্সবাজারে দস্যুতা ও লুন্ঠনের দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

কক্সবাজার: কক্সবাজারে দস্যুতা ও লুন্ঠনের অপরাধে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। সেই সঙ্গে একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ আদেশ দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ার এবিসি ঘোনা এলাকার আবুল কালামের ছেলে মো. আবু সিদ্দিক (৩৫) ও খুরুশকুলের গাজীর ডেইল এলাকার মমতাজের ছেলে মনির আলম (২০)। ১০ বছরের দণ্ডপ্রাপ্ত হলেন খুরুশকুলের তেতৈয়ার মো. সেলিম প্রকাশ পুতু।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রনজিত দাশ।

মামলার এজাহারের বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, বিগত ২০২০ সালের ৪ জানুয়ারি দুপুর ২টা ৫০ মিনিটের দিকে কক্সবাজার হিলডাউন সার্কিট হাউজ গেইট সংলগ্ন এলাকায় কতিপয় দুর্বৃত্তের হাতে ছুরিকাঘাত ও ছিনতাইয়ের শিকার হন কলেজছাত্র ইমরুল ইসলাম। এ ঘটনায় ৬ জানুয়ারি আহতের ভাই রবিউল হাসান বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করেন। ওই বছরের ৫ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। মামলায় মোট সাক্ষ্য দিয়েছেন ১০ জন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এসবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa