ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যার দায়ে ২ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
মানিকগঞ্জে হত্যার দায়ে ২ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওরে প্রাইভেটকারচালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৭ মে) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় ঘোষণা করেন।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার মুকলেসুর রহমানের ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-ওমর হোসেন সাইফুল (পলাতক) ও আরিফুজ্জামান সজীব (পলাতক)। ফাঁসির পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ হোসেন, মোহাম্মদ আলী সীমান্ত (পলাতক) ও আজিম খান। তাদের প্রত্যেকের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।  সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড দণ্ডিত করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২৮ জানুয়ারি ঘিওর উপজেলার কুসন্ডা এলাকায় চালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে প্রাইভেটকার নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে পুলিশ। ঘটনার দিন রাতেই ঘিওর থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) লুৎফর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ছয়জনকে গ্রেফতার করে পুলিশ।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা ঘিওর থানার সেই সময়ের এসআই এনামুল হক চৌধুরী ২০১২ সালের ২৬ ফ্রেরুয়ারি ছয়জনের নামে আদালতে চার্জশিট দেন। এ ঘটনায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় অপরাধের মাত্রা অনুযায়ী এ রায় দেন আদালত। রায় ষোঘণার সময় তিনজন আসামি উপস্থিতি ছিলেন, বাকিরা পলাতক।  

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এপিপি নিরঞ্জন বসাক। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও আহসান হাবীব।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ১৭, ২০২২
এফআর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa