ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণ-হত্যার ১০ বছর পর যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মে ১৬, ২০২২
শিশু ধর্ষণ-হত্যার ১০ বছর পর যুবকের যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের চিতলামরীতে ১২ বছরের একটি শিশুকে ধর্ষণের পর হত্যার দীর্ঘ ১০ বছর পর কালিম শেখ (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৬ মে) দুপুরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. এসএম সাইফুল ইসলাম আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।  

দণ্ডাদেশপ্রাপ্ত কালিম শেখ চিতলমারী উপজেলার বড়বাড়িয়া মধ্যপাড়ার ঠাণ্ডা শেখের ছেলে।  

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৮ মে বিকেলে তালের শাস খাওয়ানোর কথা বলে মেয়েটিকে সঙ্গে নিয়ে যান কালিম। পরে কালিম শিশুটিকে বড়বাড়িয়া মধ্যপাড়া এলাকার নাজির শেখের পরিত্যক্ত বাড়িতে নিয়ে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেন। এদিকে শিশুটিকে দেখতে না পেয়ে খুঁজতে শুরু করে পরিবার। অনেক খোঁজাখুঁজির পর ১৯ মে ভোরে ওই পরিত্যক্ত ঘরে শিশুটির মরদেহ পায় পুলিশ। এ ঘটনায় ১৯ মে রাতে শিশুটির বাবা বাদী হয়ে কালিমকে আসামিকে করে চিতলমারী থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) একরাম হোসেন একই বছরের ৩০ সেপ্টেম্বর কালিমসহ চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণ হওয়ায় কালিমকে এ সাজা দেন আদালত। আর অভিযোগের প্রমাণ না পাওয়ায় অন্য তিন আসামিকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান। তিনি বলেন, আদালতের রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছে।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মে ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।