ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

প্রতিপক্ষকে মারধরের ঘটনায় দুই যুগ পর চারজনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
প্রতিপক্ষকে মারধরের ঘটনায় দুই যুগ পর চারজনের কারাদণ্ড

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় প্রতিপক্ষকে মারধরের ঘটনার ২৪ বছর অর্থাৎ দুই যুগ পর চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হরুন-অর-রশীদ এ মারামারির মামলার রায় দেন।
 
দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- চুনারুঘাট উপজেলার উবাহাটা গ্রামের আব্দুল ওয়াদুদ, শাহাজাহান মিয়া, আবিদুল মিয়া ও ফটিক মিয়া। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।
 
আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালে উবাহাটা গ্রামের আব্দুল ওয়াদুদ আসামিদের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ আদালতে অভিযোগপত্র দায়ের করলে দীর্ঘ ২৪ বছর পর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রায় ঘোষণা করেন বিচারক।
 
রায়ে আব্দুল ওয়াদুদকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড, শাহাজাহান মিয়াকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং আবিদুল মিয়া ও ফটিক মিয়াকে দেড় বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।
 
রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেন হবিগঞ্জের আদালত পরিদর্শক মো. আনিসুর রহমান।
 
বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa