ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

কুমিল্লায় নবনির্বাচিত চেয়ারম্যান কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
কুমিল্লায় নবনির্বাচিত চেয়ারম্যান কারাগারে চেয়ারম্যান জাকির হোসেন

কুমিল্লা: নির্বাচনী সহিংসতার মামলায় কুমিল্লার মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নের নৌকা প্রতীকের নবনির্বাচিত চেয়ারম্যান জাকির হোসেনসহ চারজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার (১৬ জানুয়ারি) কুমিল্লার ৩নং আমলি আদালতের সিনিয়র  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন রিমা তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মো. সালাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন ।

জানা যায়,  নির্বাচনী সহিংসতার ঘটনায় প্রবাসী জজ মিয়াকে হত্যাচেষ্টার ঘটনায় তার ভাই আবু সাঈদ বাদী হয়ে গত ৩ ডিসেম্বর নবনির্বাচিত চেয়ারম্যান জাকির হোসেনসহ ৯ জনকে আসামি করে মেঘনা থানায় একটি মামলা করেন। এই মামলায় ৫ আসামি গত ৬ ডিসেম্বর জামিন চাইলে উচ্চ আদালত তাদের  দুই সপ্তাহের আগাম জামিন দেন এবং নিম্ন আদালতে হাজির হওয়ার আদেশ দেন। পরে রোববার নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক চেয়ারম্যান জাকির হোসেনসহ ৪ জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন এবং আলমগীর হোসেন নামে একজনের জামিন মঞ্জুর করেন।

জানা যায়, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের দিনে মানিকারচর ইউনিয়নের আলিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীক ও  আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় জজ মিয়া নামে এক সৌদি প্রবাসী গুরুতর আহত হন। পরে তার ভাই আবু সায়েদ বাদী হয়ে কুমিল্লার আমলি আদালতে ইউপি চেয়ারম্যান জাকির হোসেনসহ ৯ জনের নামে একটি হত্যাচেষ্টার মামলা করেন। আদালত মেঘনা থানার ওসিকে মামলাটি রেকর্ডভুক্ত করতে নির্দেশ দেন। মেঘনা থানায় গত ৩ ডিসেম্বর মামলাটি রেকর্ডভুক্ত করা হয়।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ছমিউদ্দিন জানান, ইউপি নির্বাচনের দিন সংঘর্ষের ঘটনায় আহত প্রবাসী জজ মিয়ার ভাই বাদী হয়ে আদালতে একটি মামলা করেন। এ মামলায় নিম্ন আদালতে জামিন নিতে গেলে চার জনের জামিন না মঞ্জুর কারাগারে পাঠায় আদালত। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa