ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছাত্র হত্যা, ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ছাত্র হত্যা, ২ জনের যাবজ্জীবন

বরিশাল: জমি নিয়ে বিরোধে ৮ম শ্রেণির ছাত্রকে হত্যার অপরাধে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ডর সাজা দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৮ ন‌ভেম্বর) বরিশালের জেলা জজ টি এম মুসা বিচারাধীন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এ দণ্ডাদেশ দেন।

 

আদালত সূত্র জানায়, সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামের কালাচান শরীফের ছেলে সুলতান শরীফ ও মাতুরু ভক্তের ছেলে কার্তিক ভক্ত। তারাসহ ৩ জনের নামে গৌরনদী থানায় ২০১৩ সালের ১৪ জানুয়ারি অপহরণ মামলা দায়ের করেন একই এলাকার বাসিন্দা কৃষ্ণ দাস।  

অভিযোগে তিনি বলেন, আসামিদের সঙ্গে তার জমি নিয়ে বিরোধ রয়েছে। তার ছেলে রানা দাস টরকী বন্দর ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে পড়াশোনা করতো। ১৩ জানুয়ারি বিকেলে সে গ্রামের ক্যাডেট স্কুলের পাশে মাঠে ক্রিকেট খেলতে যায়। সাড়ে ৫টার দিকে আসামিরা তাকে তুলে নিয়ে যায়। এরপর তাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। ১৮ জানুয়ারি রাত ১১টায় নিখিল সরদারের কচুরিপানাযুক্ত ডোবা থেকে রানার মরদেহ উদ্ধার করা হয়।  

পুলিশ তদন্তে জানতে পারে, আসামিরা রানার গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর ডোবায় ফেলে পালিয়ে যায়। সত্যতা পেয়ে একই সালের ৩১ মার্চ থানার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হাসান আসামিদের নামে হত্যার অভিযোগ দিয়ে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষ ২০ জনের সাক্ষ্য দিতে সক্ষম হয়।  

সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হলে ওই দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডর সাজা এবং দোষ প্রমাণিত না হওয়ায় অপর অভিযুক্ত হেনা বেগমকে বেকসুর খালাস দেন আদালত।  

রায়ের সময় আসামিরা পলাতক থাকায় তাদের নামে সাজা পরোয়ানা ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।  

‌বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ন‌ভেম্বর ১৮, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।