ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

রংপুর: রংপুরের বদরগঞ্জে এক স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুর (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এক লাখ টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর)  দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান এ রায় দেন।

রায় ঘোষণার সময় অভিযুক্ত মনোয়ারুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। তিনি রংপুর সদর উপজেলার পুটিমারী এলাকার নজরুল ইসলামের ছেলে এবং শ্যামপুর সুগার মিলস হাই স্কুলের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক।  

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ওই স্কুলের নবম শ্রেণির এক শিক্ষার্থী ঘটনার দিন ২০২০ সালের ৩০ জুন সকালে শ্যামপুর রেল স্টেশন সংলগ্ন এক শিক্ষকের কাছে ইংরেজি প্রাইভেট পড়া শেষে বাড়ি ফিরছিল। এ সময় পথে মনোয়ারুল ইসলামের সঙ্গে বেলা সোয়া ১০টার দিকে ওই শিক্ষার্থীর দেখা হয়।

 ওই শিক্ষক তথ্য ফরম পূরণের কথা বলে কৌশলে তাকে স্কুলে পাঠিয়ে দেন এবং বলেন যে, স্কুলে আরও অনেক শিক্ষার্থী এসেছে। কিন্তু ভুক্তভোগী ওই শিক্ষার্থী স্কুলে গিয়ে কাউকে না পেয়ে বাড়িতে ফিরতে চাইলে মনোয়ারুল ইসলাম তাকে জোরপূর্বক একটি শ্রেণিকক্ষে নিয়ে গিয়ে মুখ ও হাত বেঁধে ধর্ষণ করেন। এ সময় মেয়েটি কান্নাকাটি করতে থাকলে তাকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে বাড়িতে পাঠিয়ে দেন ওই শিক্ষক।

পরে মেয়েটি বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের ঘটনাটি জানায়। এ  ঘটনায় মনোয়ারুল ইসলামকে আসামি করে ২০২০ সালের ৭ জুলাই বদরগঞ্জ থানায় মামলা দায়ের করে মেয়েটি।

তদন্ত শেষে ওই বছরের ১২ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

প্রায়  এক বছর  মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এই রায় ঘোষণা করা হয়।  

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মোজাহারুল আলম বাবলু এবং রাষ্ট্রপক্ষে ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।