ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাবা-মেয়ে কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাবা-মেয়ে কারাগারে ...

বরিশাল: বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাবা ও মেয়েকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

বুধবার (১৭ নভেম্বর) নির্ধারিত দিনে বরিশালের অতিরিক্ত চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে বিচারক মো. মাসুম বিল্লাহ্ জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জেলহাজতে পাঠানো আসামিরা হলেন, নগরীর ২১ নম্বর ওয়ার্ড পুরাতন পাসপোর্ট অফিস লেনের এমএ জলিল সড়কের বাসিন্দা এ.বি.এম সালাউদ্দিন আহম্মেদ ও তার মেয়ে সৈয়দা সাবিকুন নাহার তুবা।

জানা গেছে, ওই এলাকার বাসিন্দা খোরশেদুল আলম সুজন দীর্ঘদিন বিদেশে থাকায় তার পরিবারকে বিভিন্নভাবে উত্যাক্ত করতো প্রতিবেশী সালাউদ্দিনের পরিবার। এ নিয়ে ২০২০ সালের ৪ জুন উভয় পরিবারের মধ্যে বাকবিতণ্ডা হলে সালাউদ্দিন ও তার মেয়ে তুবা তাদের ফেইসবুক আইডি থেকে সুজন ও তার স্ত্রী হাসির ছবি ব্যবহার করে কুরুচিপূর্ণ মন্তব্য যুক্ত পোস্ট করে। পোস্ট সরিয়ে ফেলতে বললে উল্টো গালিগালাজ করেন বলে জানান সুজন।  

এই ঘটনায় ২০২১ সালের ১০ জানুয়ারি সুজনের স্ত্রী ফজিলাতুন নেসা হাসি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সালাউদ্দিন ও তার মেয়ে তুবার নামে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজালাল মল্লিক আসামি দু'জনকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেন।

এ মামলায় বুধবার অভিযুক্তরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর না করে তাদের জেলহাজতে পাঠান।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।