ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিনহা হত্যা মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৯ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
সিনহা হত্যা মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৯ নভেম্বর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান -ফাইল ছবি

কক্সবাজার: বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম দফার তৃতীয় দিনের সাক্ষ্য নেওয়া শেষ হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ মো. ইসমাইলের আদালতে বুধবার (১৭ ডিসেম্বর) বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত এ বিচারিক কার্যক্রম চলে।

পাশাপাশি আগামী ২৯, ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, সাত দফায় এ পর্যন্ত ৬৫ জনের স্বাক্ষ্য নেওয়া শেষ হয়েছে। বুধবার ৬৫ তম সাক্ষী ও মামলার তদন্তকারী কর্মকর্তা র‍্যাব-১৫ এর তৎকালীন জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলামের জেরা অসমাপ্ত রেখে আদালতের কার্যক্রম শেষ করা হয়।

তিনি আরও বলেন, ২৯-৩০ নভেম্বরের মধ্যে মো. খায়রুল ইসলামের জেরা শেষ হলে ১ ডিসেম্বর ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষা করার জন্য বিজ্ঞ আদালত সময় নির্ধারণ করেছেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত জানান, 'এ মামলার দুই তদন্তকারী কর্মকর্তার মধ্যে প্রথম জনের সাক্ষ্য নেওয়া শেষ হয়েছে। অপরজনের জবানবন্দি শেষ হলেও জেরা চলমান রয়েছে। তার জেরা শেষ হলে ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষার মাধ্যমে পরবর্তী বিচার কার্যে যাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৭,২০২১,
এসবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad