ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পাবনায় স্কুলছাত্র হত্যায় ১০ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
পাবনায় স্কুলছাত্র হত্যায় ১০ জনের যাবজ্জীবন 

পাবনা: পাবনার ভাঙ্গুড়ায় স্কুলছাত্র ফারুক হোসেন (১৬) হত্যা মামলায় ১০ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন।

ফারুক হোসেন ভাঙ্গুড়া উপজেলার চৌবাড়িয়া ভদ্রপাড়ার সাইদুল ইসলামের ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়িয়া এলাকার সুধীর চৌকিদারের ছেলে প্রভাস চন্দ্র দাস (১৮), শাহজাহান আলীর ছেলে শাহিন হোসেন (২১), ইব্রাহিম আলীর ছেলে শফিকুল ইসলাম (২১), মৃত হুমায়ুন কবিরের ছেলে সাদ্দাম হোসেন (২০), শরৎনগরের শ্রী মন্তোষের ছেলে প্রিন্স (২০), চরভাঙ্গুড়ার মো. হাফেজের ছেলে ফরিদ আহমেদ (২২), বিলকিস বেগম (৪০), চৌবাড়িয়া গ্রামের ছন্নত আলীর ছেলে দুলাল হোসেন (২০), চরভাঙ্গুড়ার ইসহাক আলীর ছেল ইউসুফ আলী (২২) ও চৌবাড়িয়া গ্রামের আব্দুল করিম (৪৫)।

এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৪ আগস্ট রাত ১১টার দিকে বেড়ানোর কথা বলে মোবাইল ফোনে ডেকে নিয়ে ফারুককে হত্যা করে পুকুরে মরদেহ ফেলে দেওয়া হয়। তাকে অনেক খুঁজেও না পেয়ে স্বজনরা থানায় অভিযোগ দেন। এক সপ্তাহ পর ভাঙ্গুড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান ওসমান আলীর পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এর পর দিন সেপ্টেম্বর মাসের ১ তারিখ দুপুরে নিহতের মা আনোয়ারা খাতুন বাদী হয়ে ১৮/২০ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত কয়েকজনের নামে থানায় মামলা দায়ের করেন। পুলিশ ফারুকের ফোনের কললিস্ট ধরে তদন্ত করে এ হত্যায় সম্পৃক্ত সবাইকে গ্রেফতার করে। দীর্ঘ শুনানির পর অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দিলেন আদালত।
 
আসামিপক্ষের আইনজীবী ছিলেন একেএম শামসুল হুদা ও এসএম ফরিদ উদ্দিন। তারা বলেন, আসামিপক্ষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে। সঠিক বিচারের জন্য উচ্চ আদালতে আপিল করা হবে। আশা করছি, উচ্চ আদালতের মাধ্যমে আসামিরা খালাস পাবেন।

তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক বলেন, এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এখানে সাজা কমিয়ে আনার কোনো সুযোগ নেই।  

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।