ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
কুমিল্লায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন হত্যার মামলায় ৪ জনের যাবজ্জীবন

কুমিল্লা: কুমিল্লার বুড়িচং উপজেলায় ডাকাতি করতে গিয়ে বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় চারজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার করে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নিরপরাধ প্রমাণিত হওয়ায় এ মামলায় আবদুল গফুর ও মো. আরিফ নামে দু’জনকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরের দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়ার জজ প্রথম আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল নম্বর ২ এর বিচারক হাবিবুর রহমান এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- কাউসার (২৩), শাখাওয়াত হোসেন (২২), সোহাগ (২৮) ও নাসির উদ্দিনকে (২৫)। এদের মধ্যে কাউসার ও শাখাওয়াত কারাগারে এবং অন্য দু’জন পলাতক রয়েছেন।  

জানা গেছে, ২০১১ সালের ০৪ সেপ্টেম্বর বুড়িচংয়ের ময়নামতি ইউনিয়নের শমেষপুর গ্রামের নিজ ঘর থেকে ছালেহা বেগম নামে এক বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে পরদিন ০৫ সেপ্টেম্বর অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নামে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বিভিন্ন সময় চার জনকে গ্রেফতার ও সাক্ষ্য প্রমাণসহ ওই বছরের ২৮ ডিসেম্বর কুমিল্লা আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আসামিরা পুলিশকে জানায়- তারা ডাকাতির সময় দেখে ফেলায় ও বাঁধা দেওয়ায় ওই বৃদ্ধাকে গলা কেটে হত্যা করা হয়।

সরকারপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট তানজিনা বাংলানিউজকে জানান, আদালত দীর্ঘ ১০ বছর ধরে সংশ্লিষ্ট সাক্ষ্য প্রমাণ বিবেচনা করে বুধবার রায়ের দিন ধার্য করেন। বুধবার দুপুরে আদালতে গ্রেফতার দুই আসামিকে উপস্থিত করা হয়। আদালত দুই আসামির সামনে রায় পড়ে শোনান।  

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী শিল্পী আক্তার।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad