ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পরীমনির বন্ধু অমির দুই সহযোগীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২১
পরীমনির বন্ধু অমির দুই সহযোগীর জামিন পরীমনি ও অমি

ঢাকা: চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণচেষ্টা মামলার আসামি ও তার কথিত বন্ধু তুহিন সিদ্দিকী অমির দুই সহযোগী বাছির মিয়া ও মশিউর রহমানের জামিন মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৯ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ১৬ জুন এ দুই আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

দুই দিনের রিমান্ড শেষে শনিবার দুই আসামিকে আদালতে হাজির করে দক্ষিণখান থানায় দায়ের করা পাসপোর্ট আইনের মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ আফতাব উদ্দিন।

আবেদনে বলা হয়, রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে আসামিরা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। যা তদন্তের স্বার্থে গোপন রেখে যাচাই করা হচ্ছে। তবে ভিসাবিহীন পাসপোর্টগুলোর উৎস বা সরবরাহকারী সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। মামলার তদন্ত অব্যাহত রয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামিপক্ষে ঢাকা বারের সভাপতি আবদুল বাতেন জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

গত ১৫ জুন তুহিন সিদ্দিকী অমির দুটি রিক্রুটিং এজেন্সিতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে ২ শতাধিক পাসপোর্ট জব্দ করা হয়। পাসপোর্ট জব্দের পর অমিসহ তিন জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় পাসপোর্ট আইনে মামলা দায়ের করেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুন ১৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।