ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শুক্রবার বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে যাচ্ছেন প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
শুক্রবার বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে যাচ্ছেন প্রধান বিচারপতি

ঢাকা: টুঙ্গিপাড়ায় মাজার জিয়ারতের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন শুরু করতে যাচ্ছে সুপ্রিম কোর্ট প্রশাসন। এর অংশ হিসেবে আগামীকাল শুক্রবার (৬ মার্চ) প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা টুঙ্গি পাড়া যাবেন।  

বৃহস্পতিবার (৫ মার্চ) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে নীতি নির্ধারণী দিকনির্দেশনা প্রদান ও বিভিন্ন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের জন্য প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়।

 
 
গত ১২ জানুয়ারি ওই কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয়, মার্চ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে তার জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে এ কমিটি।  

ওই সভার পর আরেক সভায় আরও সিদ্ধান্ত হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে ওই কমিটি একটি স্মরণিকাও প্রকাশ করবে। এছাড়া এপ্রিল মাসে সুপ্রিম র্কোট প্রাঙ্গণে এ সংক্রান্ত আলোচনা সভা ও  অক্টোবর মাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এর বাইরেও থাকবে নানা আয়োজন।  

এর আগে গত ২৬ জানুয়ারি সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনের অংশে মুজিববর্ষের ক্ষণগণনার ঘড়ি স্থাপন করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
ইএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।