ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হলমার্ক কেলেঙ্কারি: রায়ের দিন পালিয়ে যাওয়া ইউপি চেয়ারম্যানের আত্মসমর্পণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
হলমার্ক কেলেঙ্কারি: রায়ের দিন পালিয়ে যাওয়া ইউপি চেয়ারম্যানের আত্মসমর্পণ

ঢাকা: হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক মামলায় সাজার রায় শুনে পালিয়ে যাওয়া সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান মো. জামাল উদ্দিন সরকার আদালতে আত্মসমর্পণ করেছেন।  

রোববার (৩১ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক মো. আবুল কাশেমের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

 

দুপুর ২টার দিকে শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন।

গত ১৯ মার্চ হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় সোনালী ব্যাংকের প্রায় চার হাজার কোটি টাকার ঋণ দুর্নীতির ১১ মামলার মধ্যে এক মামলার রায়ে প্রতিষ্ঠানটি ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জেসমিন ইসলামসহ নয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। সোনালী ব্যাংকের শীর্ষ সাত কর্মকর্তাকে পৃথক দুই ধারায় ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়।  

মামলায় সাভারের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. জামাল উদ্দিন সরকারকে এক ধারায় পাঁচ বছর ও আরেক ধারায় দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জামিনে থাকা আসামি জামাল উদ্দিন রায় শুনতে আদালতে হাজির হন। তার স্বাক্ষরিত হাজিরাও জমা হয় আদালতে। তবে সাজার রায় শোনার পরে এক ফাঁকে কৌশলে আদালত থেকে পালিয়ে যান তিনি।  

পরে আদালত জামাল উদ্দিনের জামিন বাতিল করে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।