ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাগেরহাটে ভুয়া চিকিৎসকের ৩ মাসের কারাদণ্ড ও লাখ জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
বাগেরহাটে ভুয়া চিকিৎসকের ৩ মাসের কারাদণ্ড ও লাখ জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে শফিকুল আজম খান নামে এক ভুয়া চিকিৎসকের তিন মাসের কারাদণ্ড ও  এক লাখ জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২৭ মার্চ) বিকেলে শহরের শিশু হাসপাতালের বিপরীত পাশে সেবা প্যাথলজি অ্যান্ড কনসালটেশন নামে এক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে এই দণ্ডাদেশ দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সিফাত মো. ইসতিয়াক ভুঁইয়া।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময়, সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শেখ রিয়াদুজ জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

দণ্ডাদেশ প্রাপ্ত শফিকুল আজম খান সেবা প্যাথলজি অ্যান্ড কনসালটেশন সেন্টারের নির্বাহী পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার সিফাত মো. ইসতিয়াক ভুঁইয়া বলেন, শফিকুল আজম খান দীর্ঘদিন ধরে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তিনি চিকিৎসক না হওয়া সত্ত্বেও মানুষকে চিকিৎসা দিতেন যা প্রতারণার শামিল। এই অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ অনুযায়ী তাকে এক লাখ টাকা জরিমানা ও তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তবে তার প্যাথলজির প্রয়োজনীয় অনুমোদন রয়েছে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।