ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
ঝিনাইদহে হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামের মশিয়ার রহমান নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দুইজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ মার্চ) দুপুরে সিনিয়র দায়রা জজ মো. নাজিমুদৌলা এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামের লিটন বিশ্বাস ও মো. মনিরুল বিশ্বাস রেন্টু।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৬ মে ভিকটিম মশিয়ার রহমান বাড়ির বৈঠকখানায় বসেছিলেন। এ সময় আসামিরা তাকে টেনে হিঁচড়ে মনিরুলের বাড়ির টিউবওয়েলের পাশে নিয়ে পিটিয়ে ও রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

পরে তাকে উদ্ধার করে প্রথমে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে আনা হয়। সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরের দিন তার ছোট ভাই মতিয়ার রহমান বাদী হয়ে আটজনকে আসামি করে হরিণাকুণ্ডু থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সাক্ষী প্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাস রিন্টুকে ফাঁসির আদেশ দেন বিচারক। একইসঙ্গে তাদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়। বাকি আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হ

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।