ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপি নেতা আলতাফ হোসেন চৌধুরীর মুক্তিতে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বিএনপি নেতা আলতাফ হোসেন চৌধুরীর মুক্তিতে বাধা নেই

ঢাকা: প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন তার জামিন মঞ্জুর করেন।

এর ফলে তার নামে থাকা সবকটি মামলায় জামিন পেয়েছেন তিনি। এখন তার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানান তার আইনজীবী আনিসুর রহমান।  

গত ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে আলতাফ হোসেনকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ওইদিনই তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনার এ মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

অপরদিকে এক যুগ আগে রাজধানীর গুলশান থানার নাশকতার মামলায় গত ২৮ ডিসেম্বর আলতাফ হোসেন চৌধুরীকে ২১ মাসের কারাদণ্ড দেন। সেই মামলায় তিনি আপিল করে জামিন পেয়েছেন।  

এছাড়া তার নামে গত ২৮ অক্টোবরের সমাবেশকে ঘিরে চারটি মামলায় আসামি করা হয়। উচ্চ আদালতের নির্দেশে গত ১১ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার দেখানোর (শ্যোন অ্যারেস্ট) আদেশ দেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন। ওইদিনই তিনটি ও গত ১৫ ফেব্রুয়ারি এক মামলায় জামিন পান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।