ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

অস্ত্র মামলা: চাঁপাইনবাবগঞ্জে একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
অস্ত্র মামলা: চাঁপাইনবাবগঞ্জে একজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় মো. লোকমান আলী (৩৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে অপর আরেক মামলায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মোহা. আদীব আলী।  

দণ্ডপ্রাপ্ত লোকমান শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার মৃত হুমায়ন আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. নাজমুল আজম বিষয়টি নিশ্চিত করে বলেন, এক সাজা ভোগের পর অপর সাজা কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

তিনি আরও বলেন, ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি শিবগঞ্জের শ্যামপুর ইউনিয়নের শরৎনগর গ্রামে র‌্যাবের অভিযানে একটি পিস্তল, একটি রিভলভার, সাত রাউন্ড গুলি ও একটি ম্যাগজিনসহ আটক হন লোকমান। এ ঘটনায় পরদিন ১৬ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানায় মামলা করে র‌্যাবের উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান। ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকতা ও শিবগঞ্জ থানার এসআই মো. নুরন্নবী চার্জশিট (অভিযোগপত্র) জমা দেন। পরবর্তী সময়ে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে শুনানি শেষে বৃহস্পতিবার এ রায় ঘোষণা দেন বিচারক।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।