ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মাথায় ইট পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু, হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
মাথায় ইট পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু, হাইকোর্টের রুল ফাইল ফটো

ঢাকা: রাজধানীর মৌচাক মার্কেট এলাকায় মাথায় ইট পড়ে দীপান্বিতা বিশ্বাস নামে বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় ফুটপাত নিরাপদ রাখতে না পারার ব্যর্থতা কেন বেআইনি হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।  

সুপ্রিম কোর্টের এক আইনজীবীর করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২৯ জানুয়ারি) এ রুল জারি করেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো.আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ।

দীপান্বিতা বিশ্বাস দিপা (দিপু সানা) বাংলাদেশ ব্যাংক সদরঘাট শাখার সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। ১০ জানুয়ারি ছুটি শেষে অফিসের বাসযোগে শান্তিনগর নেমে ফুটপাত দিয়ে পায়ে হেঁটে বাসায় ফিরছিলেন তিনি।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ১১৭১ নম্বর নিউ সার্কুলার রোডে ফখরুদ্দিন পার্টি সেন্টারের সামনে আসামাত্র ওপর থেকে সিমেন্ট ও বালু দিয়ে তৈরি একটি ইট হঠাৎ করে তার মাথার ওপর পড়লে তিনি গুরুতর আঘাত পান। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তখন স্থানীয় লোকজন তাকে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় দীপু সানার স্বামী তরুণ কুমার বিশ্বাস রাজধানীর রমনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

গত ১১ জানুয়ারি এ মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন।

এ অবস্থায় নাগরিকদের নিরাপদ ফুটপাত দিতে না পারার বৈধতা ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী মোস্তফা মোশাররফ হোসেন। রিটে বিবাদী করা হয়েছে সড়ক ও সেতু পরিবহন সচিব, স্বরাষ্ট্রসচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও ঢাকা জেলা প্রশাসককে।  

রমনায় ইট মাথায় পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় মামলা

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
ইএস/এসআইএস 

 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।