ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যশোরে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছরের জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
যশোরে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছরের জেল

যশোর: অস্ত্র মামলায় পৃথক ধারায় যশোরের মণিরামপুর উপজেলার চিহ্নিত সন্ত্রাসী সাদ্দাম হোসেনকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ জানুয়ারি) স্পেশাল ট্রাইব্যুনাল-১০ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত সাদ্দাম হোসেন মণিরামপুর উপজেলার বাহাদুরপুর গ্রামের মৃত হায়দার আলীর ছেলে।  

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পিপি শ্যামল কুমার মজুমদার।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৫ মে রাতে বাহাদুরপুর গ্রামে এক যুবক অস্ত্র নিয়ে অবস্থান করছেন এমন খবর পেয়ে পুলিশ গিয়ে সাদ্দামকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে একটি পাইপগান ও এক রাউন্ড কার্তুজ পাওয়া যায়। এ ঘটনায় মণিরামপুর থানায় অস্ত্র আইন ও গুলি হেফাজতে রাখার অভিযোগে দুটি ধারায় মামলা করেন মণিরামপুর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) নবুয়াত হোসেন। মামলাটি তদন্ত করে মণিরামপুর থানার ওই সময়ের এসআই শরীফ এনামুল হক ২০১৮ সালের ৩ জুলাই আদালতে সাদ্দামকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন।  

শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় অস্ত্র আইনে ১০ বছর ও গুলি রাখার অপরাধে আরও সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। আসামি সাদ্দাম হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তাকে গ্রেপ্তারের পর একসঙ্গে দুই মেয়াদের সাজা কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ইউজি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।